শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল | ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
Grameennews24 - grameennews24tv@gmail.com - facebook.com/grameennews24tv

বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতি নির্বাচনে সভাপতিসহ ৫ পদে বিনাপ্রতিদ্বন্দীতায় জয়ী – গ্রামীন নিউজ২৪

প্রকাশিত হয়েছে- শনিবার, ১৫ জানুয়ারি, ২০২২

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) শিক্ষক সমিতি নির্বাচনের প্রার্থিতা যাচাই বাছাই ও মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রাথমিকভাবে সভাপতি নির্বাচিত হয়েছেন ফলিত রসায়ন ও রাসায়নিক প্রকৌশল বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ কামরুজ্জামান। সভাপতি পদ ছাড়াও আরও চারটি পদে প্রার্থী না থাকায় ওই পদগুলোতেও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে প্রার্থীরা। বিজয়ী প্রার্থীদের সকলেই বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও স্বাধিকারের চেতনায় বিশ্বাসী শিক্ষক পরিষদ থেকে নির্বাচনে অংশ নিয়েছিলেন।

 

 

 

গতকাল (১৪ জানুয়ারি) সন্ধ্যায় প্রধান নির্বাচন কমিশনার মোঃ মজনুর রশিদ এক সংবাদ সম্মেলনে নির্বাচন বিষয়ক এসব তথ্য জানান।

 

 

 

প্রধান নির্বাচন কমিশনার মোঃ মজনুর রশিদ বলেন, সভাপতি পদে একাধিক প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে ড. মোঃ কামরুজ্জামান। এছাড়া, অন্য আরো চারটি পদেও কোনো প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছে না। ফলে ওই পদগুলোতেও বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রাথমিকভাবে নির্বাচিত করা হয়েছে।

 

 


অন্যান্য চারটি পদে নির্বাচিতরা হলেনঃ সহ-সভাপতি পদে ড. মোঃ রাশেদুজ্জামান, কোষাধ্যক্ষ পদে ড. মোঃ বশিরউদ্দিন, যুগ্ম-সাধারণ সম্পাদক পদে তরিকুল ইসলাম ও দপ্তর সম্পাদক পদে গাজী মোঃ মাহবুব।

 

 

গতকাল প্রার্থী যাচাই বাছাই ও মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে সকল প্রার্থীকে বৈধ ঘোষণা করে নির্বাচন কমিশন। এছাড়া, কোনো প্রার্থী প্রার্থিতা প্রত্যাহার করেননি বলে জানান নির্বাচন কমিশন।

 

 

আগামী ১৯ জানুয়ারি সাধারণ সম্পাদক,প্রচার সম্পাদক ও সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের স্থান পরবর্তীতে জানিয়ে দেওয়া হবে বলে জানান প্রধান নির্বাচন কমিশনার মোঃ মজনুর রশিদ। নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

 

 

উল্লেখ্য, গত মেয়াদেও বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি নির্বাচিত হন ড. মোঃ কামরুজ্জামান।টানা দ্বিতীয়বারের মতো বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ শিক্ষক নেতা হিসেবে নির্বাচিত হলেন তিনি।