বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল | ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
Grameennews24 - grameennews24tv@gmail.com - facebook.com/grameennews24tv

সাতক্ষীরায় ছাত্রীকে ফুশলিয়ে বাল্য বিবাহ করা শিক্ষকের স্থায়ী বহিস্কারের দাবিতে মানববন্ধন – গ্রামীন নিউজ২৪

প্রকাশিত হয়েছে- বুধবার, ১৯ জানুয়ারি, ২০২২

ঘরে স্ত্রী রেখে নিজ মাদ্রাসার ১০ শ্রেণির ছাত্রীকে ফুশলিয়ে বাল্য বিবাহ করা লম্পট শিক্ষক খায়রুল ইসলামের চাকুরি থেকে স্থায়ী বহিস্কারের দাবিতে মাদ্রাসার সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

 

 

 

বুধবার (১৯ জানুয়ারি) সকাল ১১ টায় পাটকেলাঘাটার ধানদিয়া ইউনিয়নের মানিকহার দ্বিমুখী দাখিল মাদ্রাসার সামনে এলাকাবাসীর আয়োজনে মানববন্ধনে সভাপতিত্ব করেন আহছান উল্লাহ ।

 

 

আজারুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন ইউপি সদস্য আব্দুর রউফ মল্লিক।

 

 

এসময় আরো উপস্থিত ছিলেন, ছাত্র অভিভাবক আনারুল মোল্লাহ, আব্দুল বিশ্বাস, জাহাঙ্গির আলম, সাবেক ইউপি সদস্য লাবলি বেগম, মোছা. জোহরা বেগম, ময়না বেগম প্রমূখ।

 

 

বক্তারা বলেন, ধানদিয়া ইউনিয়নের মানিকহার দ্বিমুখী দাখিল মাদ্রাসার কম্পিউটার শিক্ষক খায়রুল ইসলাম একই মাদ্রাসার দশম শ্রেণীর শিক্ষার্থী শান্তা খাতুনকে ফুসলিয়ে নিয়ে পালিয়ে যায়। শিক্ষককের এহেন অনৈতিক কর্মকান্ডে এলাকার সচেতন মহল বিক্ষুব্দ হয়ে ওঠে। একপর্যায় পরিচালনা পরিষদের সভার সিদ্ধান্ত অনুযায়ী মাদ্রাসা কর্তৃপক্ষ ঘটনার পর ওই শিক্ষককে চাকরী থেকে সাময়িক বহিষ্কার করে। অথচ বহিস্কার থাকা অবস্থায় প্রতিষ্ঠানের কতিপয় শিক্ষকের সহযোগিতায় নিয়মিত প্রতিষ্ঠানের হাজিরা দিচ্ছেন। তার মত লম্পট শিক্ষক প্রতিষ্ঠানে থাকলে ছাত্রীরা নিরাপত্তাহীনতায় থাকবে। তাকে স্থায়ী বহিস্কার করা না হলে ছাত্রীদের প্রতিষ্ঠান থেকে বের করে নিয়ে অন্যত্র ভর্তি করা হবে জানান বক্তারা।

 

 

 

বক্তারা অবিলম্বে ওই লম্পট শিক্ষকের স্থায়ী বহিস্কারের দাবিতে সাতক্ষীরা জেলা প্রশাসক, জেলা শিক্ষা অফিসারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।