শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ-বসন্তকাল | ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি
Grameennews24 - grameennews24tv@gmail.com - facebook.com/grameennews24tv

ঠাকুরগাঁওয়ে লকডাউনে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বিয়ের অনুষ্ঠানে ১০ হাজার টাকা জরিমানা – গ্রামীন নিউজ২৪

প্রকাশিত হয়েছে- শনিবার, ৩ জুলাই, ২০২১

করোনাভাইরাস সংক্রমণ রোধে কঠোর লকডাউন চলাকালীন সময়েই বিয়ের অনুষ্ঠান বন্ধ ঘোষণা করছে সরকার। সেই নির্দেশনা অমান্য করে ঠাকুরগাঁও জেলার সদর উপজেলায় দুটি বিয়ের আয়োজন করায় তাদেরকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে। বিধি-নিষেধ অমান্য করায় ভগীরত ও ইলেকশন নামে দুই ব্যক্তিকে ৫ হাজার টাকা করে ১০ হাজার জরিমানা দেওয়া হয় ।

শুক্রবার (২ জুলাই) ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আব্দুল্লাহ-আল-মামুন এ সাজা দেন। এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ঠাকুরগাঁও জেলার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ-আল-মামুন। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত রাখার ঘোষণা দেন তিনি। জানা যায়, কঠোর বিধি নিষেধ চলমান অবস্থায় সদর উপজেলার আকচা ইউনিয়নের দক্ষিণ বটিনা বানিয়াপাড়া গ্রামের ভাগীরথ (৪৫) পিতা মৃত ঘন শ্যাম তার ছেলের জন্য বিয়ের অনুষ্ঠানের আয়োজন করেছে- গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে বিয়ের খাবারের আয়োজন ভেঙে দেন ঠাকুরগাঁও জেলার সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুন। তাকে ৫ হাজার টাকা জরিমানা করেন।

একইভাবে দক্ষিণ বটিনা শ্রীখড়ী গ্রামের শ্রী ইলেকশনের (৪৫) পিতা মৃত ধীরেন্দ্র নাথ মেয়ের বিয়ের খাবারের আয়োজন বন্ধ করেন ঠাকুরগাঁও জেলার সদর উপজেলা নির্বাহী অফিসার। তাকে ও ৫ হাজার টাকা জরিমানা করেন।

উল্লেখ্য, যে বর ও কনের বিয়ে পূর্বেই সংঘটিত হয়েছে।