সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
আপিল বিভাগের ৩ বিচারপতি শপথ নিলেন – গ্রামীন নিউজ২৪ আরও ৩ দিনের হিট অ্যালার্ট, বাড়বে অস্বস্তি – গ্রামীন নিউজ২৪ যুদ্ধ বন্ধ করতে বিশ্বনেতাদের প্রতি প্রধানমন্ত্রীর উদাত্ত আহ্বান – গ্রামীন নিউজ২৪ ফেসবুকে পোস্ট দিয়ে সন্তানকে নিয়ে ট্রেনের নিচে ঝাঁপ দিলেন মা – গ্রামীন নিউজ২৪ ফের তিনদিন বন্ধ চতুর্দশী ও বাংলাবান্ধা স্থল বন্দর ইমিগ্রেশন আমদানী রপ্তানি – গ্রামীন নিউজ২৪ দুই ভাইকে পিটিয়ে হত্যার জেরে উত্তপ্ত ফরিদপুর, বিজিবি মোতায়েন – গ্রামীন নিউজ২৪ সাজেকে ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, ৬ শ্রমিক নিহত – গ্রামীন নিউজ২৪ প্রধানমন্ত্রী থাইল্যান্ডে পৌঁছেছেন – গ্রামীন নিউজ২৪ উপজেলার ভোট সুষ্ঠ করতে প্রশাসনের উচ্চপদস্থদের সঙ্গে বসবে ইসি – গ্রামীন নিউজ২৪ ট্রেনের ৩ বগি লাইনচ্যুত, চট্টগ্রাম-কক্সবাজার যোগাযোগ বন্ধ – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

ঈদযাত্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ভোগান্তি হবে না: সড়ক সচিব – গ্রামীন নিউজ২৪

টাঙ্গাইল প্রতিনিধিঃ / ৯৬৫ বার পঠিত
প্রকাশের সময় : শনিবার, ২৩ এপ্রিল, ২০২২, ৯:৩৩ অপরাহ্ণ
  • Print
  • ঈদযাত্রায়-মহাসড়কে-ভোগান্তি-হবে-না-সড়ক-সচিব গাজীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পরিদর্শন করেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব নজরুল ইসলাম।

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

    সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব নজরুল ইসলাম জানান, ঈদের ছুটির সময় সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগে একটি কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষ থাকবে। মহাসড়কের গুরুত্বপূর্ণ এলাকায় ক্লোজড সার্কিট ক্যামেরাও থাকবে। এগুলোর মাধ্যমে নিয়ন্ত্রণ কক্ষ থেকে যানবাহন চলাচল সার্বক্ষণিক মনিটর করবে কর্তৃপক্ষ।

     

     

     

     

     

     

     

     

     

     

    ঈদে বাড়ি ফেরার সময় মহাসড়কে কাউকে ভোগান্তি পোহাতে হবে না বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব নজরুল ইসলাম।

    সড়ক সচিব শনিবার গাজীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক এবং টাঙ্গাইলের মির্জাপুরে নবনির্মিত ফ্লাইওভার পরিদর্শনে যান।

    গাজীপুরের ভোগড়া বাইপাস এলাকায় বেলা সাড়ে ১১টার দিকে নজরুল ইসলাম সাংবাদিকদের বলেন, ‘ঈদে গাজীপুরের মহাসড়কে দুরবস্থার আশঙ্কা নেই। এখানে বিআরটি প্রকল্প চলমান। কাজ চললে কিছু সমস্যা তো হবেই। তবে প্রকল্পের কারণে মহাসড়কে কোনো সমস্যা থাকলে ঈদের আগেই তা সংস্কার করে ফেলা হবে।

     

     

     

     

     

     

     

     

     

     

    পাশাপাশি যানজট যেন না হয় এবং যানজটের সমস্যা কীভাবে সমন্বিতভাবে মোকাবিলা করা যায় সে বিষয়ে চেষ্টা করা হচ্ছে। ফলে ঈদযাত্রায় ঘরমুখো মানুষের ভোগান্তি পোহাতে হবে না।’

    তিনি আরও বলেন, ‘ঈদের ছুটির সময় সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগে একটি কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষ থাকবে। মহাসড়কের গুরুত্বপূর্ণ এলাকায় ক্লোজড সার্কিট ক্যামেরাও থাকবে। এগুলোর মাধ্যমে নিয়ন্ত্রণ কক্ষ থেকে যানবাহন চলাচল সার্বক্ষণিক মনিটর করবে কর্তৃপক্ষ।

    ‘এর আগেও সড়ক বিভাগের একটি দল মহাসড়ক পরিদর্শন করে গেছে। কোথায় কোথায় খানা-খন্দ বা অন্য কোনো সমস্যা আছে তারা সেগুলো চিহ্নিত করেছে। সেই অনুযায়ী সংস্কারকাজ হচ্ছে।’

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

    টাঙ্গাইলের মির্জাপুরের গোড়াইয়ে নির্মিত ফ্লাইওভার পরিদর্শন শেষে দুপুরে সচিব বলেন, ‘ঈদের আগেই ২৫ এপ্রিল ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গোড়াই ফ্লাইওভার ও সিরাজগঞ্জের নকলা ব্রিজ যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হবে। যদিও কাজের মেয়াদ এখনও শেষ হয়নি কিন্তু ঈদযাত্রায় মহাসড়কে যানজট সহনীয় পর্যায়ে রাখতে বিশেষ বিবেচনায় আগেই খুলে দেয়া হচ্ছে।

    এর ফলে এসব অংশে যানজট হওয়ার সম্ভাবনা নেই বললেই চলে। তা ছাড়া বিকল্প রাস্তাগুলোতে যদি যানবাহন ডাইভার্ট করে দেয়া যায় তাহলে মহাসড়কে চাপ অনেকটাই কমবে।

    দুই বছর করোনাভাইরাস মহামারি পরিস্থিতির পর এবার ঈদে ঘরমুখো মানুষের চাপ বাড়ার বিষয়টি মাথায় রেখেই মন্ত্রণালয় প্রস্তুত আছে বলে জানান সচিব।


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর