সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
ফুটবল খেলা নিয়ে দ্বন্দ্ব, প্রতিপক্ষের ছুরিতে যুবক নিহত – গ্রামীন নিউজ২৪ বিয়ে না করানোয় মাকে হত্যা – গ্রামীন নিউজ২৪ ভারতে লোকসভা নির্বাচন দ্বিতীয় ধাপে ভোট পড়েছে ৬১ শতাংশ – গ্রামীন নিউজ২৪ শরীয়পুরে কীর্তিনাশা নদীতে ডুবে বাক প্রতিবন্ধী যুবকের মৃত্যু – গ্রামীন নিউজ২৪ উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি – গ্রামীন নিউজ২৪ ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে চালক ও হেলপারের মৃত্যু – গ্রামীন নিউজ২৪ লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত – গ্রামীন নিউজ২৪ চুয়াডাঙ্গায় রেকর্ড ৪২.৭ ডিগ্রি তাপমাত্রা, চলতি মৌসুমে সর্বোচ্চ – গ্রামীন নিউজ২৪ চিকিৎসা খাতে থাই বিনিয়োগ চাইলেন প্রধানমন্ত্রী – গ্রামীন নিউজ২৪ আপিল বিভাগের ৩ বিচারপতি শপথ নিলেন – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

ঠাকুরগাঁও সুগার মিলে ৪৫ দিনের মধ্যে নির্বাচন – গ্রামীন নিউজ২৪

মোঃ মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি / ২৩৩ বার পঠিত
প্রকাশের সময় : শুক্রবার, ১৯ নভেম্বর, ২০২১, ১:৪৯ অপরাহ্ণ
  • Print
  • ঠাকুরগাঁও সুগার মিলস্ শ্রমিক কর্মচারী ইউনিয়নের নির্বাচন আগামী ৪৫ দিনের মধ্যে সম্পন্ন করার নির্দেশ দিয়েছে দিনাজপুর আঞ্চলিক শ্রম দফতরের রেজিস্ট্রার অব ট্রেড ইউনিয়ন।

     

    এ নির্দেশের অমান্য হলে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রদান করা হয় নির্দেশনা পত্রে। গত ১৬ নভেম্বর সুগার মিলস্ শ্রমিক কর্মচারী ইউনিয়ন অফিসে এ পত্র আসে।

     

    জানা যায়, ঠাকুরগাঁও সুগার মিলস্ শ্রমিক কর্মচারী ইউনিয়ন কমিটির মেয়াদ শেষ হয়েছে গত ১৭ এপ্রিল। পরবর্তীতে ৬ মাস অতিবাহিত হলেও নিয়মতান্ত্রিকভাবে নির্বাচন আয়োজন না করায় সদস্যদের মধ্যে চাপা ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করলে সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস বিষয়টি দিনাজপুর আঞ্চলিক শ্রম দফতরের রেজিষ্ট্রার অব ট্রেড ইউনিয়নের উপ পরিচালক মোহা. আবুল বাশারের কাছে অভিযোগ করে জানান। পরবর্তীতে তিনি নির্বাচন আয়োজনের জন্য গত ২৬ সেপ্টেম্বর পত্র প্রদানের মাধ্যমে নির্দেশনা প্রদান করেন। তার পরও নির্বাচন আয়োজন না করা হলে গত ২৮ অক্টোবর মেয়াদোত্তীর্ণ কার্যনির্বাহী কমিটির সব সদস্য, অভিযোগকারী এবং চিনিকলের ব্যবস্থাপনা কর্তৃপক্ষকে এক জরুরি সভার মাধ্যমে তাদের মতামত গ্রহণ করেন। এরই প্রেক্ষিতে বাংলাদেশ শ্রম আইন বিধান বাস্তবায়নের লক্ষ্যে ও সংগঠনের গঠনতন্ত্র মোতাবেক পত্রজারীর ৪৫ দিনের মধ্যে সংগঠনের বিশেষ সাধারণ সভা ও কার্যনির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠান আয়োজনের জন্য নির্দেশনা প্রদান করে পত্র প্রেরণ করেন, ব্যর্থতায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে পত্রে উল্লেখ করা হয়।

     

    এ খবর জানার পর সুগার মিলস্ শ্রমিক কর্মচারী ইউনিয়নের সদস্যদের মধ্যে কিছুটা হলেও স্বস্তি ফিরে এসেছে বলে জানান সাধারণ সদস্যরা।


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর