সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
উপকূলে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় রেমাল – গ্রামীন নিউজ২৪ আচরণবিধি লঙ্ঘনের দায়ে ঈশ্বরদীর চেয়ারম্যান প্রার্থী রানা সরদারের প্রার্থীতা বাতিল – গ্রামীন নিউজ২৪ শিক্ষকের অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে এলাকাবাসীর মানববন্ধন – গ্রামীন নিউজ২৪ ডুবে যাওয়ার তিনদিন পর যুবকের ভাসমান মরদেহ উদ্ধার – গ্রামীন নিউজ২৪ ধেয়ে আসছে রেমাল, সন্ধ্যায় অতিক্রম করতে পারে যেসব এলাকা – গ্রামীন নিউজ২৪ গাইবান্ধা-পলাশবাড়ী সড়কে বাস খাদে নিহত ১ – গ্রামীন নিউজ২৪ ঘূর্ণিঝড় রেমাল: চট্টগ্রাম বন্দরের সব কাজ বন্ধ, ওঠা-নামা হচ্ছে না ফ্লাইটও – গ্রামীন নিউজ২৪ মরদেহ এখনো উদ্ধার হয়নি, তবে কাজ অনেকদূর এগিয়েছে – গ্রামীন নিউজ২৪ ১২ ফুটের অধিক জলোচ্ছ্বাসের শঙ্কা, ১০ নম্বর মহাবিপদ সংকেত – গ্রামীন নিউজ২৪ ৬০৩ বোতল ভারতীয় ফেন্সিডিলসহ মাদককারবারি আটক – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

সুন্দরবনে বাঘে ধরা পরিবারের মুখে হাসি ফুটাতে বিএলসি প্রদান করেন উপমন্ত্রী হাবিবুন নাহার – গ্রামীন নিউজ২৪

কয়রা (খুলনা) প্রতিনিধিঃ / ৭৭৯ বার পঠিত
প্রকাশের সময় : শনিবার, ৪ ডিসেম্বর, ২০২১, ৮:০৫ অপরাহ্ণ
  • Print
  • পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার বলেছেন, সুন্দরবনে বাঘে ধরা পরিবারের সদস্যদের মুখে হাসি ফুটাতে বাঘ বিধবাদের কর্মসংস্থানের লক্ষ্য বিএলসি প্রদান করে পারমিট দেওয়ার ব্যবস্থা গ্রহন করা হয়েছে। যা থেকেই উপার্জন করে তারা তাদের সন্তান সন্ত্রাদী নিয়ে বেঁচে থাকবে।

     

     

     

    তিনি আরও বলেন, বর্তমান সরকার নারীদের উন্নয়নে নানামুখী কার্যক্রম হাতে নিয়েছে। তারই অংশ হিসাবে এই সর্ব প্রথম সুন্দরবনে মাছ ও কাঁকড়া ধরার জন্য নারীদেরকে বিএলসি দিয়ে পারমিট চালু করা হচ্ছে। পর্যায়ক্রমে আরও অনেক নারীদেরকে সুন্দরবনে কর্মসংস্থানের ব্যবস্থা গ্রহন করা হবে।

     

     

     

    তিনি আজ শনিবার (৪ ডিসেম্বর) বেলা ১১ টায় সাতক্ষীরা রেঞ্জের কোবাদক স্টেশনের আয়োজনে বাঘ বিধবা অসহায় মহিলা জেলে পরিবারের সহায়তার জন্য বিএলসি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপমন্ত্রী এসব কথা বলেন।

     

     

     

    সুন্দরবনের সম্পদ সংরক্ষণে সরকারের বিভিন্ন উদ্যোগের কথা উল্লেখ করে হাবিবুন নাহার বলেন, বিশ্বের ঐতিহ্য সুন্দরবন রক্ষায় সবাইকে সম্পৃক্ত করতে জনসচেতনতা বাড়ানোর উদ্যোগ গ্রহণ করা হবে। সুন্দরবন পশ্চিম বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা ড. আবু নাসের মোহসিন হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক মুকুল কুমার মৈত্র, কয়রা উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ বিশ্বাস, সাতক্ষীরা রেঞ্জের সহকারি বন সংরক্ষক (এসিএফ) এম.এ হাসান, খুলনা রেঞ্জের সহকারি বন সংরক্ষক (এসিএফ) মোঃ আবু সালেহ ও খুলনা সদরের সহকারি বন সংরক্ষক (এসএিফ) এজেডএম হাসানুজ্জামান । এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন কোবাদক স্টেশন কর্মকর্তা মোঃ নাসির উদ্দিন। আরও বক্তব্য রাখেন দাকোপ-কয়রা সহ-ব্যবস্থাপনা নির্বাহী কমিটির কোষাধাক্ষ্য মোঃ রিয়াছাদ আলী, আইসিডির প্রতিষ্ঠাতা মোঃ আশিকুজ্জামান, বাঘ বিধবা নারী সদস্য মনিরা খাতুন প্রমুখ। অনুষ্ঠানে ২১ জন বাঘ বিধবা সদস্যদের মাঝে বিএলসি প্রদান করা হয়। এ সময় সরকারি কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিক, সিএমসি, সিপিজি, ভিটিআরটি সদস্য, বন বিভাগের বিভিন্ন কর্মকর্তা, স্টাফ সহ বাঘ বিধবা নারী সদস্যরা উপস্থিত ছিলেন।


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর