সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
ফুটবল খেলা নিয়ে দ্বন্দ্ব, প্রতিপক্ষের ছুরিতে যুবক নিহত – গ্রামীন নিউজ২৪ বিয়ে না করানোয় মাকে হত্যা – গ্রামীন নিউজ২৪ ভারতে লোকসভা নির্বাচন দ্বিতীয় ধাপে ভোট পড়েছে ৬১ শতাংশ – গ্রামীন নিউজ২৪ শরীয়পুরে কীর্তিনাশা নদীতে ডুবে বাক প্রতিবন্ধী যুবকের মৃত্যু – গ্রামীন নিউজ২৪ উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি – গ্রামীন নিউজ২৪ ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে চালক ও হেলপারের মৃত্যু – গ্রামীন নিউজ২৪ লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত – গ্রামীন নিউজ২৪ চুয়াডাঙ্গায় রেকর্ড ৪২.৭ ডিগ্রি তাপমাত্রা, চলতি মৌসুমে সর্বোচ্চ – গ্রামীন নিউজ২৪ চিকিৎসা খাতে থাই বিনিয়োগ চাইলেন প্রধানমন্ত্রী – গ্রামীন নিউজ২৪ আপিল বিভাগের ৩ বিচারপতি শপথ নিলেন – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

জি কে শামীম ও তার সাত দেহরক্ষীর যাবজ্জীবন কারাদণ্ড – গ্রামীন নিউজ২৪

আইন আদালত ডেক্সঃ / ৫৮৪ বার পঠিত
প্রকাশের সময় : রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২, ১:৪৩ অপরাহ্ণ
  • Print
  • অস্ত্র আইনের মামলায় যুবলীগ নেতা ও বিতর্কিত ঠিকাদার এসএম গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীম ও তার সাত দেহরক্ষীকে যাবজ্জীবন কারাদণ্ডের সাজা দিয়েছে আদালত।

    ঢাকার ৪ নম্বর বিশেষ ট্রাইব্যুনালের বিচারক শেখ ছামিদুল ইসলাম এই রায় ঘোষনা করেন।

    রাজধানীর গুলশান থানায় অস্ত্র আইনে করা এই মামলার রায় ঘোষণা করা হয় আজ রোববার (২৫ সেপ্টেম্বর) দুপুরে।

    ২০১৯ সালে জি কে শামীমকে গ্রেফতার করার পর এই প্রথম তার বিরুদ্ধে কোনো মামলার রায় হলো।

    রায়ের সময় জি কে শামীম ও তার ৭ দেহরক্ষী আদালতে উপস্থিত ছিলেন।

    জি কে শামীম ছাড়া মামলার অন্য আসামিরা হলেন- তার দেহরক্ষী দেলোয়ার হোসেন, মুরাদ হোসেন, জাহিদুল ইসলাম, সহিদুল ইসলাম, কামাল হোসেন, সামসাদ হোসেন ও আমিনুল ইসলাম।

    ক্যাসিনোবিরোধী অভিযোগের মধ্যে ২০১৯ সালের ২০ সেপ্টেম্বর গুলশানের নিকেতনে শামীমের ব্যবসা প্রতিষ্ঠানেও অভিযান চালায় র‍্যাব। ওই ভবন থেকে নগদ প্রায় দুই কোটি টাকা, পৌনে ২০০ কোটি টাকার এফডিআর, আগ্নেয়াস্ত্র ও মদ পাওয়ার কথা জানানো হয় অভিযান শেষে।

    তখনই শামীম ও তার সাত দেহরক্ষীকে গ্রেফতার করা হয়। পরদিন তাদের বিরুদ্ধে গুলশান থানায় তিনটি মামলা করে র‌্যাব।

    এর মধ্যে অস্ত্র ও মুদ্রা পাচার মামলায় সবাইকে আসামি করা হলেও মাদক আইনের মামলায় শুধু শামীমকে আসামি দেখানো হয়। প্রত্যেক মামলাতেই তাদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে আইন-শৃঙ্খলা বাহিনী।

    রাজধানীর সবুজবাগ, বাসাবো, মতিঝিলসহ বিভিন্ন এলাকায় প্রভাবশালী ঠিকাদার হিসেবে পরিচিত ছিলেন শামীম। র‌্যাব সদর দপ্তর, সচিবালয়ে ও কয়েকটি হাসপাতালের নতুন ভবনসহ অন্তত ২২টি নির্মাণ প্রকল্পের ঠিকাদারি কাজ ছিল শামীমের প্রতিষ্ঠান জিকে বিল্ডার্সের হাতে। এসব প্রকল্পে বরাদ্দের পরিমাণ প্রায় ৬ হাজার কোটি টাকা।


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর